রায়পুরে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন অনুষ্ঠিত

64
  • অাখতার হোসাইন খান
  • লক্ষ্মীপুরের রায়পুরের বঙ্গবন্ধু ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট শুরু হয়েছে। ২৯ জুন শনিবার বিকেলে উপজেলার মার্চ্চেন্ট একাডেমি উচ্চ বিদ্যালয় মাঠে বেলুন ও কবুতর উড়িয়ে এ টুর্নামেন্ট উদ্বোধন করেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য কাজী সেলিনা ইসলাম (সিআইপি)। উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস এ ফুটবল টুর্নামেন্টের আয়োজন করেন।
  • রায়পুর উপজেলা নির্বাহী অফিসার শিল্পী রানী রায় এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা যুবলীগের সভাপতি এ কে এম সালাহ উদ্দিন টিপু, রায়পুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ মামুনুর রশিদ, রায়পুর পৌর মেয়র মোঃ ইসমাইল খোকন, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোতাচ্ছেম বিল্যাহ, রায়পুর থানা অফিসার ইনচার্জ মোঃ তোতা মিয়া, জেলা পরিষদের সদস্য মারুফ বিন জাকারিয়া, উপজেলা ভাইস-চেয়ারম্যান মাজেদা বেগম, সাবেক পৌর মেয়র রফিকুল হায়দার বাবুল পাঠান, রায়পুর পৌর আওয়ামী লীগের সভাপতি কাজী জামশেদ কবির বাক্কী বিল্লাহ, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি জাকির হোসেন ভূঁইয়া আজাদ প্রমুখ।

উদ্বোধনী দিনে উপজেলার সিকদার কান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও সাগরদী সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

প্রধান অতিথি কাজী সেলিনা ইসলাম তার বক্তৃতায় বলেছেন, শিক্ষার্থীদের জীবন গঠনে খেলাধুলার গুরুত্ব অপরিসীম। মানসিক উৎকর্ষ সাধন এবং সুস্থ দেহের জন্য নিয়মিত খেলাধুলা করা দরকার। তিনি বলেন, খেলাধুলা শিক্ষার্থীদের মাঝে প্রতিযোগিতামুলক মনোভাব গড়ে তোলে এবং জীবন প্রতিষ্ঠার পথ সুগম করে। একজন কৃতী খেলোয়াড় দেশের সম্পদ হিসেবে গণ্য হয় এবং আন্তর্জাতিক অঙ্গনে সুনাম ছড়িয়ে দিয়ে দেশের মর্যাদা সমুন্নত রাখবে।