মানিক চাঁদ দাখিল মাদ্রাসার ভবন উদ্বোধন করলেন, প্রধানমন্ত্রী

126

স্টাফ রিপোর্টার, শাহরিয়ার মাসুদঃ

পটুয়াখালীর গলাচিপা উপজেলার রতনদি তালতলী ইউনিয়নের মানিক চাঁদ দাখিল মাদ্রাসা বহুমুখী ঘূর্ণিঝড় আশ্রয়প্রকল্পের ভবন উদ্বোধন করলেন মাননীয় প্রধানমন্ত্রী। আজ (১৩ অক্টোবর) রবিবার সকাল ১১টায় মাননীয় প্রধানমন্ত্রী এক ভিডিও কনফারেন্সের মাধ্যমে মাদ্রাসার নতুন ভবন উদ্বোধন করেন।

এই ভবন উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার শাহ্ মোঃরফিকুল ইসলাম, রতনদি তালতলী ইউনিয়নের চেয়ারম্যান গোলাম মোস্তফা,মাদ্রাসার প্রধান শিক্ষকসহ অন্যান্য শিক্ষকগন এবং এলাকার গন্যমান্য ব্যক্তি বর্গ।

ভবন উদ্বোধন অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার বলেন, বর্তমান সরকার ২০৩০ সালের মধ্যে এসডিজির লক্ষ্য মাত্রা বাস্তবায়নের জন্য কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় ঘূর্ণিঝড় প্রবন এলাকার মানুষের জানমালের নিরাপত্তার জন্য শিক্ষা প্রতিষ্ঠানের ভবন কাম সাইক্লোনসেন্টার নির্মান করা হচ্ছে। রতনদি তালতলী ইউনিয়নের চেয়ারম্যান বলেন, গোলাম মোস্তফা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শিক্ষা বান্ধব প্রধানমন্ত্রী।তিনি শিক্ষা কার্যক্রম সবার মাঝে ছড়িয়ে দিতে সব শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামোগত উন্নয়ন করছেন। তারই ধারাবাহিকতায় আজ আমাদের এই অবহেলিত জনপদে ডিজিটাল ভবন তৈরি হলো।

এসময় এলাকার উৎসুক জনগন প্রধানমন্ত্রীর এই ভবন উদ্বোধন অনুষ্ঠান দেখতে মাদ্রাসার মাঠে জমায়েত হয়। তাদের সাথে কথা বলে জানা যায়, তারা মাদ্রাসা কাম বহুমুখী ঘূর্ণিঝড় আশ্রয়প্রকল্প হওয়ায় অনেক খুশী। তারা বলেন আমাদের দীর্ঘদিনের দাবি ছিল এখানে একটি মাদ্রাসা ভবন কাম সাইক্লোন সেন্টার করার আজ সেটা হওয়ায় আমরা অনেক উপকৃত হব।

  • উল্লেখ মাদ্রাসা বহুমুখী ঘূর্ণিঝড় আশ্রয়প্রকল্পের বাস্তবায়নের দায়িত্বে ছিল দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর।