ঢাকা কমার্স কলেজ আইটি ক্লাবে ‘মানব দেহে বিদ্যুতের প্রভাব’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

81

আরিফুর সাদনানঃ ঢাকা কমার্স কলেজ আইটি ক্লাবের উদ্যোগে কলেজ কনফারেন্স হলে ‘মানব দেহে বিদ্যুতের প্রভাব’ বিষয়ক এক কর্মশালার আয়োজন করা হয়।

মঙ্গলবার ১৫ই অক্টোবর বিকেলে আয়োজিত এই কর্মশালায় মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইউনিভার্সিটি অফ বিজনেস এন্ড টেকনোলজি (বিইউবিটি)’এর ইলেকট্রিকাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মুহাম্মদ ফাইয়াজ খান, বিইউবিটি’র পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর এবিএম বদরুদ্দোজা মিয়া এবং বিইউবিটি’র ট্রিপলই বিভাগের চেয়ারম্যান এম আজহারুল হক।

কর্মশালায় বক্তব্য প্রদান করেন ঢাকা কমার্স কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. এএফএম শফিকুর রহমান, ব্যবসায় শিক্ষা বিভাগের উপাধ্যক্ষ প্রফেসর মো. শফিকুল ইসলাম,  বিজ্ঞান শাখার উপাধ্যক্ষ প্রফেসর ড. মো. আবু মাসুদ, অ্যাকাডেমিক উপদেষ্টা  প্রফেসর মো. মোজাহার জামিল ও প্রগতি ইন্ডাস্ট্রি লি. এর পরিচালক এম. খলিলুল্লাহ খান।

স্বাগত বক্তব্যের মাধ্যমে কর্মশালার শুভ সূচনা করেন ঢাকা ঢাকা কমার্স কলেজের সাংস্কৃতিক কমিটির আহ্বায়ক ও ক্লাবের প্রতিষ্ঠাতা মডারেটর এস এম আলী আজম। শুভেচ্ছা বক্তব্য দেন ক্লাব মডারেটর মোহাম্মদ শোয়াইবুর রহমান, কো-মডারেটর শামিউল আলম ও প্রাণীবিদ্যা বিভাগের প্রভাষক নাজমুল হক। ক্লাব সভাপতি আব্দুল্লাহ আল মামুন রিশাদের সভাপতিত্বে প্রোগ্রাম চেয়ারম্যান ছিলেন ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি তরিকুল ইসলাম এবং সচিবের প্রতিবেদন দেন ক্লাবের সাধারণ সম্পাদক মো. ইনজামামুল হক।

কর্মশালায় আইটি কুইজ প্রতিযোগিতায় ১ম, ২য় ও ৩য় স্থান অধিকার করে যথাক্রমে শরিফুল হাসান সৌরভ, সৈয়দা তাশফিয়া সুলতানা লামিয়া ও মেহেদি আয়মান চৌধুরী। কর্মশালায় অংশগ্রহণকারীদের মধ্যে সনদপত্র প্রদান করেন কর্মশালার মুখ্য আলোচক প্রফেসর ড. মুহাম্মদ ফাইয়াজ খান।