শেরেবাংলা গোল্ডেন অ্যাওয়ার্ড প্রদান

71

সফিউল আলম টিপু: জেলা প্রতিনিধি (লক্ষ্মীপুর) শিক্ষাক্ষেত্রে বিশেষ অবদানের জন্য শেরেবাংলা গোল্ডেন অ্যাওয়ার্ড পেলেন লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার দুই প্রতিভাবান প্রধান শিক্ষক যথাক্রমে মো. নুরুল আলম ও মিজানুর রহমান।
শেরেবাংলা একে ফজলুল হক গবেষণা পরিষদ এ সম্মাননা প্রদান করেন।
২৫ অক্টোবর শুক্রবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলয়নায়তনে অনুষ্ঠিত ওই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সুপ্রিম কোর্ট বিচারপতি মো. নিজামুল হক নাসিম।
সাবেক সচিব ও বিটিআরসির চেয়ারম্যান সৈয়দ মার্গুব মোরশেদের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন প্রফেসর ড. আ ন ম মেশকাত উদ্দিন, ভাষা সৈনিক আবদুল জলিল, অ্যাডভোকেট আবিদা আঞ্জুম মিতা এমপি, নওশাদ হোসেন মুন, আর কে রিপন প্রমুখ।
অনুষ্ঠানে শিক্ষা, আইন, সাংবাদিকতা সহ বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য দেশের বিভিন্ন এলাকা থেকে গুনীজনকে সনদ ও ক্রেস্ট প্রদান করা হয়।

মিজানুর রহমান ২০১২ সন থেকে স্থানীয় দুর্গম চরাঞ্চলে স্থাপিত চরবসু এসইএসডিপি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদে যোগদান করে মাধ্যমিক স্তরের শিক্ষার আলো বিস্তারে অনন্য ভূমিকা রেখে চলেছেন।
একইভাবে মতির হাট উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক নুরুল আলমও নদী ভাঙ্গন এলাকায় একটি স্কুল প্রতিষ্ঠা সহ শিক্ষা ও সাংস্কৃতিক উন্নয়নে প্রশংসনীয় ভূমিকা রেখে চলেছেন।