আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা আহসানউল্লাহর শিক্ষার্থীদের

65

সকালবেলা অনলাইনঃ উপাচার্যের (ভিসি) পদত্যাগসহ ৯ দফা দাবিতে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। আজ মঙ্গলবারের (২৯ অক্টোবর) আন্দোলনের সমাপ্তি ঘোষণা করে তারা আগামীকাল বুধবার অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছেন।

আন্দোলনত শিক্ষার্থীরা বলেন, ভিসির পদত্যাগ ছাড়া বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে রাখা হবে। প্রশাসনিক সকল দায়িত্ব থেকে তাকে (ভিসি) না সরানো পর্যন্ত এ আন্দোলন অব্যাহত থাকবে। কোনো অবৈধ ব্যক্তিকে শিক্ষার্থীরা ভিসি হিসেবে মেনে নেবেন না বলেও ঘোষণা দেয়া হয়েছে।

তারা বলেন, আমাদের কয়েকজন শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয়ের বোড অব ট্রাস্টিজের কয়েকজন সদস্য ডেকে নিয়ে আন্দোলন বন্ধের আহ্বান জানিয়েছেন। তাদেরকে জানিয়ে দেয়া হয়েছে যে, আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত এ আন্দোলন চলবে। এরপর তারা আগামীকাল বুধবার কয়েকজন শিক্ষার্থীর সঙ্গে আবারও বসার আহ্বান জানিয়েছেন। আমরা তাদের জানিয়ে দিয়েছি কয়েকজন প্রতিনিধি নয়, শিক্ষার্থীদের সঙ্গে উন্মুক্ত আলোচনায় বসতে হবে। নতুন কোনো আলোচনা হবে না। ট্রাস্টিজ সদস্যরা আহ্বানে সাড়া না দেয়ায় আগামীকাল বেলা ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ক্যাম্পাসে অবস্থান নিয়ে শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাবেন শিক্ষার্থীরা।

তারা আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক ভবনসহ বিভিন্ন স্থানে তালা ঝুলিয়ে দেয়া হয়েছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত সেসব স্থানে তালা ঝুলিয়ে রাখা হবে বলেও ঘোষণা দেয়া হয়েছে।

উল্লেখ্য, ভিসির পদত্যাগসহ নয় দফা দাবিতে সোমবার থেকে আন্দোলনে নেমেছেন আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। প্রায় সকল বিভাগের সাধারণ শিক্ষার্থীরা এ আন্দোলনে যোগ দিয়েছেন।