লোকোসেডের মুক্তিযুদ্ধের স্মৃতি স্তম্ভে সেচ্চাশ্রমে ফুল বাগানের মাধ্যমে সৌন্দর্য বর্ধন পরিস্কার পরিচ্ছন্নতা করছেন মানবতার বন্ধু এক হত দরিদ্র রিকশা চালক গোলাম নবী

80

মোর্শেদ আলম মালেকঃ রাজবাড়ী শহরের রেলওয়ে লোকোসেড এলাকায় মহান স্বাধীনতা যুদ্ধে নিহত মুক্তিযোদ্ধা ও বুদ্ধিজীবীদের স্মৃতির উদ্দেশ্য নির্মিত মুক্তিযোদ্ধা স্মৃতি স্তম্ভ।

বদ্ধ ভূমির এই গুরুত্বপুর্ন স্হাপনায় দেখা শোনা করার জন্য কোন লোক না থাকায় চরম অযত্ন অবহেলায় রয়েছে যার কারনে এখনকার বিভিন্ন জিনিস পত্র মাঝে মধ্যে রাতের আধারে চুরি হয়ে যাচ্ছে। গরু ছাগল বেঁধে এখানকার পরিবেশ নোংরা করে রাখতো।

এমন একটা গুরুত্বপুর্ন স্থাপনায় এমন অরাজক পরিবেশ দেখে স্হানীয় বাসিন্দা সাবেক রেলওয়ের ড্রাইভার মৃত আলী আকবর হোসেনের ছেলে গোলাম হোসেন নবী পরিস্কার পরিচ্ছন্ন করে ফুলের বাগান তৈরী করেন এবং সে প্রতিদিন স্মৃতি স্তম্ভ পরিচর্যা করে সৌন্দর্য বর্ধন করছেন।

হত দরিদ্র রিক্সা চালক গোলাম হোসেন নবী বলেন,  এখানে সরকার ইতি মধ্যে সোলার লাইট লাগিয়েছে সেটি পাহারা দেওয়া দর্শনার্থীদের দেখ ভাল সহ যতটুকু সময় পাই এখানে দেই। তিনি আরো বলেন আমি বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের একজন আদর্শের সৈনিক এবং ছোট কাল থেকে আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত। তিনি আরো বলেন প্রতি বছর ১৪ ই ডিসেম্বর এখানে রাষ্ট্রীয় অনুষ্ঠান হয়। তা ছাড়া এই স্হাপনাটি সারা বছর অরক্ষিত অবস্থায় পড়ে থাকে। তাই জেলা প্রশাসকের মাধ্যমে জরুরী ভিত্তিতে এখানে একজন লোক নিয়োগের দাবী করি সরকারের নিকট।