রাজবাড়ীতে মহান বিজয় দিবস উদযাপিত

78

গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি:

মহান বিজয় দিবসের চেতনা ও প্রেরণাকে লালন এবং সমুন্নত রাখার মানসে যথাযোগ্য মর্যাদার মধ্যে দিয়ে রাজবাড়ীতে মহান বিজয় দিবস উদযাপিত হচ্ছে।

সোমবার (১৬ ডিসেম্বর) সকাল সাড়ে ৯ টায় জেলা প্রশাসনের আয়োজনে কাজী হেদায়েত হোসেন স্টেডিয়ামে জাতীয় পতাকা উত্তোলন, পায়রা ও বেলুন উড়িয়ে আনুষ্ঠানিক ভাবে এ অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।

এ সময় বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠান, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সমন্বয়ে সমাবেশ এবং কুচকাওয়াজ শারীরিক কসরত ও ডিসপ্লে প্রদর্শিত হয়।

এতে উপস্থিত ছিলেন, রাজবাড়ী ১ আসনের জাতীয় সংসদ সদস্য কাজী কেরামত আলী, জেলা প্রশাসক দিলসাদ বেগম, পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান প্রমূখ।

এর আগে জেলা প্রশাসনের আয়োজনে সকাল ৬টায় পুলিশ লাইন্স এ ৩১ বার তোপধ্বনির মাধ্যমে বিজয় দিবসের শুভ সূচনা এবং সাড়ে ৬টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বঙ্গবন্ধু’র প্রতিকৃতি, শ্রীপুর কেন্দ্রেীয় বাস র্টামিনালে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি ফলক, লোকশেড বধ্যভূমি, রাজবাড়ী রেলক্রসিং শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি ফলক, লীকোল মুক্তিযোদ্ধা শহীদ রফিক, সফিক, সাদি ও নিউ কোলনী মুক্তিযোদ্ধা শহীদ আব্দুল আজিজ খুশি এর কবরস্থানে পুষ্প্যমাল্য অর্পণ করা করেন জেলা প্রশাসন সহ বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠান ও রাজনৈতকি, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সদস্যরা। সাড়ে ৮টায় কাজী হেদায়েত হোসেন স্টেডিয়ামে জাতির জনক বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষন সম্প্রচার হয়।

জেলা প্রশাসনের দিনব্যাপী অনুষ্ঠান মালার মধ্যে রয়েছে বীর মুক্তিযোদ্ধাদরে সংর্বধনা, সিনেমা হলে স্কুলের ছাত্র-ছাত্রীদরে জন্য প্রামান্য চলচিত্র প্রর্দশনী, মসজিদ সমূহতে সন্ত্রাস ও জঙ্গি বিরোধী জনমত সৃষ্টির জন্য আলোচনা এবং জাতির শান্তি ও অগ্রগতি কামনা করে বিশেষ মোনাজাত, সুবিধামত সময়ে মন্দির, গীর্জা, প্যাগোডা ও অন্যান্য উপাসনালয়ে সন্ত্রাসও জঙ্গি বিরোধী জনমত সৃষ্টির জন্য আলোচনা সভা এবং জাতির শান্তি ও অগ্রগতি কামনা করে বিশেষ প্রার্থনা, হাসপাতাল, এতিমখানা, জেলখানা ও সরকারী শিশু পরিবারে উন্নতমানের খাবার পরিবেশন,

মহিলাদের অংশ গ্রহনে ক্রীড়া প্রতিযোগীতা, পুরুষ সরকারী কর্মকর্তা-কর্মচারী বনাম বেসরকারী কর্মকর্তা-কর্মচারী এবং জেলা প্রশাসন একাদশ বনাম পৌরসভা একাদশ, মুক্তিযোদ্ধা সংসদ বনাম বাজার ব্যবসায়ী সমিতি এবং জেলা পুলিশ একাদশ বনাম শিক একাদশ, রাজবাড়ী প্রেস ক্লাব বনাম জেলা বার এসোসিয়েশনের প্রীতি ফুটবল ম্যাচ, শ্যুটিং প্রতিযোগীতা, সুখী সমৃদ্ধ বাংলাদেশ গঠনের লক্ষ্যে ডিজিটাল প্রযুক্তির সার্বজনীন ব্যবহার এবং মুক্তিযুদ্ধ শীর্ষক আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে।

এদিকে সকাল ৮টায় জেলা আওয়ামী লীগসহ অঙ্গ সংগঠন দিবসটি উপলক্ষ্যে  আলোচনা, জাতীয় পতাকা উত্তোলন ও পুষ্পমাল্য অর্পন করেন।

এ সময় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও রাজবাড়ী-১ আসনের এমপি কাজী কেরামত আলী, ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক কাজী ইরাদত আলী, জেলা মহিলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ডলি রানী দেবদাস, সাধারন সম্পাদক সাহিদা বেগম তন্নী প্রমূখ উপস্থিত ছিলেন। এছাড়া জেলার বিভিন্নস্থানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক সাংস্কৃতিক সংগঠন বিজয় দিবসের আনন্দ উদযাপন করেছে।