নির্বাচন কমিশনের পদত্যাগের দাবিতে কমিশন কার্যালয়ের সামনে বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ সমাবেশ

65

বাম গণতান্ত্রিক জোট ৬ জানুয়ারি ২০২১ নির্বাচন কমিশন কার্যালয়ের সামনে এবং জেলায় জেলা নির্বাচন কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশের আহ্বান জানিয়েছে।

জোটের কেন্দ্রীয় পরিচালনা পরিষদ ৫ জানুয়ারি এক বিবৃতিতে উপরোক্ত আহ্বান জানান। বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, ২০১৮ সালের ৩০ ডিসেম্বর দিনের ভোট রাতে করা এবং সেই ভোটকে বৈধতা প্রদান করার মধ্য দিয়ে বর্তমান প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার নেতৃত্বাধীন নির্বাচন কমিশন তার সকল ধরণের বিশ্বাসযোগ্যতা ও বৈধতা হারিয়েছে।
নেতৃবৃন্দ বিবৃতিতে আরও বলেন, এ নির্বাচন কমিশন শুধু মাত্র তার সাংবিধানিক দায়িত্ব পালনে ব্যর্থতার পরিচয় দেয়নি। তারা নানা রকম অনিয়ম, দুর্নীতি, অসদাচরণ ও নিয়োগ বাণিজ্যের সাথে জড়িয়ে পড়েছে। নেতৃবৃন্দ বলেন, এই কমিশন নৈতিকভাবে স্খলিত। এই নির্চাচন কমিশনের আর কোন নির্বাচন পরিচালনার বৈধ নৈতিক কর্তৃত্ব অবশিষ্ট নাই। সেই কারণে অবিলম্বে এই নির্বাচন কমিশনকে পদত্যাগ করতে হবে।

নেতৃবৃন্দ আগামীকাল ঢাকায় নির্বাচন কমিশন কার্যালয়ের সামনে এবং জেলায় জেলা নির্বাচন কার্যালয়ের সামনে নির্বাচন কমিশনের পদত্যাগের দাবিতে বিক্ষোভ প্রদর্শনের জন্য দেশবাসীকে আহ্বান জানান।
কর্মসূচি
৬ জানুয়ারি ২০২১, বুধবার দুপুর ১২টায় নির্বাচন কমিশন কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে। সকাল ১১টায় সমাবেশপূর্ব জমায়েত অনুষ্ঠিত হবে আগারগাঁওস্থ নিউরো সায়েন্স হাসপাতালের সামনে।