করোনাভাইরাস প্রতিরোধক সামগ্রী বিতরণ: ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি

0

করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় দ্বিতীয় ঢেউ মোকাবিলায় করোনাভাইরাস প্রতিরোধক সামগ্রী বিতরণ করেছে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি।
রোববার ধানমন্ডিতে আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের সভাপতি শেখ হাসিনার পক্ষ থেকে এবং সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নির্দেশনায় ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দীর সার্বিক তত্ত্বাবধানে করোনাভাইরাস প্রতিরোধক সামগ্রী বিতরণ করা হয়।
এ সময় বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ভিডিও কনফারেন্সে সংযুক্ত থেকে এ বিতরণ কার্যক্রমের শুভ সূচনা করেন।
এরপর সচেতনতা কার্যক্রমের অংশ হিসেবে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের প্রতিনিধিদের হাতে করোনাভাইরাস প্রতিরোধক সামগ্রী তুলে দেয়া হয়।
করোনাভাইরাস প্রতিরোধক সামগ্রীর মধ্যে ছিল কেএন-৯৫ মাস্ক, উন্নতমানের সার্জিক্যাল মাস্ক, উন্নতমানের কাপড়ের মাস্ক, বিশেষ ধরনের কেমিক্যালযুক্ত এন্টিসেপটিক সাবান, উন্নতমানের হ্যান্ড গ্লাভস, উন্নতমানের পিপিই ও গুণগতমানসম্পন্ন স্যানিটাইজার।
এসব করোনাভাইরাস প্রতিরোধক সামগ্রী আঞ্জুমানে মফিদুল ইসলাম, দাফন-কাফন জাতীয় কমিটি, জাতীয় মহাশ্মশান কমিটি, স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটি, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটি, বগুড়া জেলা আওয়ামী লীগ এবং মাদারীপুর জেলা আওয়ামী লীগের মাঝে বিতরণ করা হয়েছে।
বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, এস এম কামাল হোসেন, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাপা, উপ-দফতর সম্পাদক মো. সায়েম খান, কার্যনির্বাহী সদস্য শাহাবুদ্দিন ফরাজি, সৈয়দ আব্দুল আউয়াল শামীম, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু, আঞ্জুমানে মফিদুল ইসলাম এর ট্রাস্টি মো. শহীদুল্লাহ মিনু, উপকমিটির সদস্য ডা. হেদায়াতুল ইসলাম বাদল, আখলাকুর রহমান প্রমুখ।