গোলপার্ক থেকে গাড়িয়া সংযুক্ত মোর্চার মেগা শো, থাকছেন বিমান, অধীর

0

কলকাতায় আজ দক্ষিণ কলকাতায় সংযুক্ত মোর্চার মেগা রোড শো । বিকেল সাড়ে চারটায় গোলপার্ক থেকে ইমিছিল বার হবে । মিছিলের পুরোভাগে থাকবেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু এবং প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী। দক্ষিণ কলকাতায় আজ যখন মমতা বন্দ্যোপাধ্যায় জনসভা করছেন। ঠিক সেদিনই আজ দক্ষিণ কলকাতায় মেগা রোড শো করছে সংযুক্ত মোর্চা।

রাজ্যে ২০১৬-র বিধানসভা নির্বাচনে বাম, কংগ্রেস জোট হয়েছিল। তবে সেটা তেমন দাগ কাটতে পারেনি। ২০১৯-এর বাম ও কংগ্রেস জোট পারেনি বিজেপি-র উত্থান আটকাতে। এবার কি আইএসএফকে সঙ্গে নিয়ে বাম, কংগ্রেস তাদের শক্তি বাড়াতে চলেছে? বাম, কংগ্রেস ও আইএসএফ কিন্তু তেমনই দাবি করছে। এ পর্যন্ত তিন দফায় নির্বাচন হয়েছে। তাতে সংযুক্ত মোর্চা ভালো জায়গায় আছে বলেই তাদের বক্তব্য। তৃতীয় দফার নির্বাচনে দক্ষিণ ২৪ পরগনায় তৃণমূল নেতানেত্রীরা যেভাবে “আমরা আক্রান্ত” বলে রাস্তায় বসে অভিযোগ করেছেন, টা সংযুক্ত মোর্চার আশায় বুক ভোটরে যাচ্ছে। তারা বলছেন, “মানুষ সাদা, কালো চিনতে পারছেন। তাও আমাদের বিশ্বাস, মানুষ তৃণমূলের অসৎ প্রার্থী আর সেই তৃণমূল ছেড়ে বিজেপিতে জয় দিয়ে নিজেদের সৎ বলে প্রচার করা বিজেপি প্রার্থীদের বিশ্বাস করে না। আর সেটা যে বাস্তব মানুষের আমাদের সঙ্গে ব্যবহার দেখে বুঝতে পারছি।

এই পরিস্থিতিতে আজ দক্ষিণ কলকাতায় মেগা রোড শো করতে চলেছে সংযুক্ত মোর্চা। চাকরির দাবি, দুর্নীতি মুক্ত সমাজ গড়া, সরকারি চাকরির পরীক্ষা সঠিক সময় হওয়া, শ্রমিকদের ন্যূনতম ২১ হাজার টাকা মজুরি ইত্যাদি দাবি নিয়ে আজ পথে মানতে চলেছেন রাজ্যের দুই বড় দলের দুই প্রধান কান্ডারি বিমান বসু ও অধীর রঞ্জন চৌধুরী।

মিছিলে নজরকাড়া ভিড় থাকবে বলে কংগ্রেস ও বামফ্রন্টের তরফে দাবি করা হয়েছে। আইএসএফ -এর তরফেও বহু মানুষ থাকবেন এই মিছিলে। মিছিল থেকে স্লোগান উঠবে, “ধর্মস্থান নয়, কর্মস্থান চাই। সবার থালায় ভাত চাই। দুর্নীতিমুক্ত প্রশাসন চাই। তৃণমূলকে পরাজিত করে বিজেপিকে রাজ্য থেকে বিতাড়িত করতে চাই।”