বৃটেনে সাংবাদিক ফারজানা রূপাকে হত্যা প্রচেষ্টায় বিএফইউজে’র উদ্বেগ

3
0

বৃটেনে বাংলাদেশ বিরোধী শক্তির হাতে বাংলাদেশের সাংবাদিক ফারজানা রূপার আক্রান্ত হওয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন।

বিএফইউজে সভাপতি মনজুরুল আহসান বুলবুল ও মহাসচিব ওমর ফারুক এক বিবৃতিতে বলেন, কমনওয়েলথ শীর্ষ সন্মেলনের খবর সংগ্রহের জন্য একাত্তর টেলিভিশনের বিশেষ প্রতিনিধি ফারজানা রূপা বৃটেনে অবস্থান করছেন।

কমনওয়েলথ শীর্ষ সন্মেলনের খবর সংগ্রহের পাশাপাশি সেদেশে জামাত শিবিরের বাংলাদেশ বিরোধী তৎপরতার বিষয় নিয়েও তিনি তার টেলিভিশনে রিপোর্ট করেন।

বৃটেনের চ্যানেল-৪ এ যুদ্ধাপরাধীদের সন্তানদের উদ্ধৃত করে বাংলাদেশ, বাংলাদেশের প্রধানমন্ত্রী এবং বৃটিশ পার্লামেন্টে বাংলাদেশী বংশোদ্ভূত সদস্য Tulip Siddiquie কে নিয়ে বিভ্রান্তিমূলক খবর সম্প্রচারের বিষয়টিও তাঁর রিপোর্টে তুলে ধরা হয়। এতে বৃটেনে আশ্রয় নেতা জামাত শিবির চক্র রূপার উপর রুষ্ট।

বৃহস্পতিবার নিউ ক্যাসেল এলাকায় রিপোর্ট সংগ্রহের সময় ওই সন্ত্রাসী চক্র দ্রূত গতিতে মোটর সাইকেল চালিয়ে রূপাকে হত্যার প্রচেষ্টা চালায় এবং ক্যামেরা ও ট্রাইপড ছিনিয়ে নিয়ে যায়।

আমরা বৃটেনের মত সভ্য দেশে প্রকাশ্য দিবালোকে এ ধরনের সন্ত্রাসী ঘটনার নিন্দা জানাই। সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, একটি মাত্র সূত্র ব্যবহার করে চ্যানেল ৪ যে ‘উদ্দেশ্যমূলক’ সংবাদ সম্প্রচার করেছে তারও প্রতিবাদ জানাই, এই রিপোর্টে ভালো সাংবাদিকতার নীতিমালা অনুসরন করা হয়নি।

বিএফইউজে ফারজানা রূপার নিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি অবিলম্বে লুণ্ঠিত ক্যামেরা উদ্ধার করার জন্য বৃটিশ পুলিশবাহিনীর প্রতি আহবান জানাচ্ছে। নেতৃবৃন্দ আশা করেন, আধুনিক গণতন্ত্রের পীঠস্থান নিশ্চয়ই যুদ্ধাপরাধী, দন্ডপ্রাপ্ত আসামী বা সন্ত্রাসীদের অভয়াশ্রম হবে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here