দুর্যোগপূর্ণ আবহাওয়া সদরঘাট থেকে লঞ্চ চলাচল বন্ধ

1
0

দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে সদরঘাট টার্মিনাল থেকে লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।
রবিবার দুপুরে বিআইডব্লিউটিএর নৌ–নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের এক বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়। পরিস্থিতি উন্নতি না হওয়া পর্যন্ত লঞ্চ চলাচল বন্ধ থাকবে বলে বৈঠকে সিদ্ধান্ত নেয়া হয়।

ঢাকা নদীবন্দর নৌযান পরিদর্শক দীনেশ কুমার সাহা এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, দুর্যোগপূর্ণ আবহাওয়া ও দুই নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত থাকায় ঢাকা নদীবন্দরের ৪১টি রুটে যাত্রীবাহী লঞ্চ চলাচল বন্ধ রাখা হচ্ছে। আবহাওয়া পরিস্থিতির উন্নতি হলে লঞ্চ চলাচল স্বাভাবিক হবে।

এদিকে আজ সকালে রাজধানীতে এই মৌসুমের রেকর্ড বৃষ্টি হয়েছে। সকাল ছয়টা থেকে নয়টা পর্যন্ত তিন ঘণ্টায় রাজধানীতে ৫৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে বলে আবহাওয়া অধিদপ্তর থেকে জানানো হয়েছে। দেশে বিভিন্ন স্থানে আরও দুই দিন এই ঝড়-বৃষ্টি থাকবে।

ভারী বৃষ্টির সতর্কবার্তায় আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, রবিবার সকাল ১০ থেকে পরবর্তী ৪৮ ঘণ্টার মধ্যে রাজশাহী, রংপুর, দিনাজপুর, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, সিলেট, যশোর, কুষ্টিয়া, ফরিদপুর, মাদারীপুর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, ঢাকা, কুমিল্লা ও নোয়াখালী অঞ্চলে দমকা বা ঝড়ো হাওয়াসহ (কালবৈশাখী) ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে। সেইসঙ্গে বিছিন্নভাবে কোথাও কোথাও শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে।

দুপুর একটা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, দিনাজপুর, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মসিংহ, ঢাকা, ফরিদপুর, এবং সিলেট অঞ্চলের উপর দিয়ে পশ্চিম বা উত্তর-পশ্চিম দিক ৬০ থেকে ৮০ কিমি বেগে বৃষ্টি বা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোকে দুই নম্বর নৌ-হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here