১৩ মে নৌ-প্রকৌশলী নাজমুলের জামিন শুনানি

4
0

ক্রাইম নিউজ, ঢাকা:ঘুষের টাকা নেওয়ার সময় হাতেনাতে গ্রেফতার নৌ-পরিবহন অধিদফতরের প্রধান প্রকৌশলী নাজমুল হাসানের জামিন শুনানির জন্য আগামী ১৩ মে দিন ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার (৩ মে) মামলাটিতে আসামি নাজমুলের জামিন শুনানির জন্য দিন ধার্য ছিল। এ দিন দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী মাহমুদ হোসেন জামিন শুনানির জন্য প্রস্তুত নন জানিয়ে সময়ের আবেদন করেন।
সময়ের আবেদনের বিরোধিতা করেন নাজমুলের আইনজীবী ঢাকা বারের সভাপতি গোলাম মোস্তফা খান। তিনি বলেন, আসামি রিমান্ডে থাকাবস্থায় দুদক প্রস্তুতি নিতে পারতেন কিন্তু তা না করে সময়ক্ষেপণের জন্য দুদক সময়ের আবেদন করেছে।

শুনানি শেষে ঢাকার মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লার আদালত জামিন শুনানির জন্য নতুন করে এ দিন ধার্য করেন।

গত ১২ এপ্রিল বিকেলে দুদকের একটি দল রাজধানীর সেগুন হোটেলে অভিযান চালিয়ে ঘুষ নেওয়া অবস্থায় তাকে হাতেনাতে গ্রেফতার করে।

মামলার নথি থেকে জানা যায়, মেসার্স সৈয়দ শিপিং লাইন্সের এমভি প্রিন্স অব সোহাগ নামীয় জাহাজের নকশা ও জাহাজ অনুমোদনের জন্য ১৫ লাখ টাকা ঘুষ দাবি করেছিলেন গ্রেফতার হওয়া প্রকৌশলী ড. এস এম নাজমুল হক। ঘুষের প্রথম কিস্তি তিনি অনেক আগেই নিয়েছিলেন। দ্বিতীয় কিস্তি দেওয়ার উক্ত প্রতিষ্ঠানটি দুদকে যোগাযোগ করলে তাকে ধরার ফাঁদ পাতে দুদক। পরে দুদকের একটি দল রাজধানীর সেগুন হোটেলে অভিযান চালিয়ে ঘুষ নেওয়া অবস্থায় তাকে হাতেনাতে গ্রেফতার করে।

১৩ এপ্রিল তাকে আদালতে আনা হয়। বিচারক ওইদিন জামিনের আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

তবে গ্রেফতার হওয়া প্রকৌশলী ড. এস এম নাজমুল হক সাংবাদিকদের কাছে নিজেকে নির্দোষ দাবি করেন। তিনি বলেন, আমি সেগুনে স্যুপ খাচ্ছিলাম। সেখান থেকে আমাকে ধরে নিয়ে আসা হয়। আমি কিছু জানি না।

এই ঘটনায় দুদকের সহকারী পরিচালক আবদুল ওয়াদুদ রাজধানীর রমনা থানায় এ মামলা দায়ের করেন।

এর আগেও ২০১৭ সালের ১৮ জুলাই নিজ কার্যালয়ে বসে ঘুষ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here