প্রাণ মিল্ক জাতীয় স্কুল ফুটবল শুরু সোমবার

51
0

সর্বশেষ হয়েছিল ২০১৩ সালে। এরপর জাতীয় স্কুল ফুটবল আর আলোর মুখ দেখেনি। প্রাণ-আরএফএল গ্রুপের পৃষ্ঠপোষকতায় ৫ বছর পর আবার মাঠে ফিরছে ফুটবলার তৈরির অন্যতম প্রধান এ টুর্নামেন্টটি। সোমবার দেশের ৭ ভেন্যুতে শুরু হচ্ছে স্কুল ফুটবল চ্যাম্পিয়নশিপ।

গত বছর জাতীয় স্কুল ও মাদ্রাসা ক্রীড়ায় চ্যাম্পিয়ন হওয়া ৫৪ জেলার দল অংশ নিচ্ছে এবারের জাতীয় স্কুল চ্যাম্পিয়নশিপে। গাজীপুরের দুটি, সিলেট, সাতক্ষীরা, রংপুর, রাজশাহী, চট্টগ্রাম ও বরিশাল জোনে ভাগ হয়ে খেলবে দলগুলো। আঞ্চলিক চ্যাম্পিয়নরা খেলবে মূল পর্বে। প্রতিটি বিদ্যালয় অংশগ্রহণ ফি পাচ্ছে ১০ হাজার টাকা করে। থাকছে উইনিংমানিও।

টুর্নামেন্ট উপলক্ষ্যে শনিবার আয়োজিত সংবাদ সম্মেলনে জাতীয় স্কুল ফুটবল টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান বিজন বড়ুয়া বলেছেন, ‘আমাদের প্রত্যাশা ছিল ৬৪ স্কুল নিয়ে টুর্নামেন্ট করা। ডিএফএর মাধ্যমে সে চেষ্টাও করেছিলাম; কিন্তু অন্যদের আন্তরিকতার অভাবে তা হলো না।’

স্কুল ফুটবলে এটা অবশ্য প্রাণ-আরএফএল গ্রুপের প্রথম পৃষ্ঠপোষকতা নয়। ২০০৫ সালেও স্কুল ফুটবলের পৃষ্ঠপোষক ছিল প্রতিষ্ঠানটি। সংবাদ সম্মেলনে প্রাণ-আরএফএল গ্রুপের প্রতিষ্ঠান গুডলাক স্টেশনারির ব্র্যান্ড ম্যানেজার আহসানুজ্জামান খান বলেন, ‘ভালো কিছুর প্রত্যাশা নিয়ে স্কুল ফুটবলের সঙ্গে সম্পৃক্ত হয়েছি। সব কিছু ভালোভাবে হলে আগামীতেও এর সঙ্গে থাকব।