জিসিসি নির্বাচনের স্থগিতাদেশের বিরুদ্ধে আপিল করেছেন আওয়ামী লীগ প্রার্থী

27
0
 সিটি কর্পোরেশন নির্বাচনে হাইকোর্টের দেওয়া স্থগিতাদেশের বিরুদ্ধে আপিল করেছেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম। এর আগে স্থগিতাদেশ তুলে নিতে আপিল করেন বিএনপি প্রার্থী হাসান উদ্দিন সরকার। তার আবেদনের উপর আপিল বিভাগের চেম্বার বিচারপতির আদালতে শুনানি হওয়ার কথা থাকলেও এ ব্যাপারে শুনানি হয়নি।

এর মধ্যে গাজীপুরের আওয়ামী লীগ নেতারা দলের সভাপতি ও  প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেছেন। প্রধানমন্ত্রী তাদের পরিস্থিতি আইনীভাবে মোকাবেলার পরামর্শ দিয়েছেন বলে জানা গেছে। স্থগিতাদেশ চেয়ে আপিল করার পর জাহাঙ্গীর আলম সাংবাদিকদের বলেছেন, যেকোন মূল্য ১৫ মে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হোক তিনি সেটা চান।

এর আগে রোববার বিচারপতি নাঈমা হায়দার এবং বিচারপতি জাফর আহমেদের হাইকোর্ট বেঞ্চ গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করেন। সেই সাথে রুল জারি করেন আদালত। রুলে শিমুলিয়া ইউনিয়ন পরিষদের ছয়টি মৌজা গাজীপুর সিটি কর্পোরেশনের অন্তর্ভুক্তির গেজেট এবং সম্প্রতি গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের প্রজ্ঞাপন ও তফসিল কেন আইনগত কর্তৃত্ব বহির্ভূত ঘোষণা করা হবে না, তা জানতে চাওয়া হয়।

স্থানীয় সরকার মন্ত্রণালয় সচিব, ঢাকার বিভাগীয় কমিশনার, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপসচিব (সিটি কর্পোরেশন-২), ঢাকা জেলা প্রশাসক, গাজীপুর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা, প্রধান নির্বাচন কমিশনারসহ নয়জনকে এই রুলের জবাব দিতে বলা হয়।

এর আগে রোববার শিমুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান ও আওয়ামী লীগের নেতা এ বি এম আজহারুল ইসলাম সুরুজ গাজীপুর সিটি করপোরেশনে সাভারের শিমুলিয়া ইউনিয়নের ছয়টি মৌজা অন্তর্ভুক্তির বৈধতা চ্যালেঞ্জ করে রিট করেন। সে রিটের শুনানি নিয়ে নির্বাচন স্থগিত করেন হাইকোর্ট।