হলি আর্টিজানে জঙ্গি হামলা মামলায় প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়ে ২৫ জুন

1
0

গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলা মামলায় প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়ে আগামী ২৫ জুন ধার্য করেছে আদালত।

মামলার তদন্তকারী কর্মকর্তা বৃহস্পতিবার প্রতিবেদন দাখিল না করায় ঢাকার মহানগর হাকিম নুরুন্নাহার ইয়াসমিন শুনানি শেষে এ তারিখ ঠিক করেন।

মামলাটিতে হামলার মূল সমন্বয়ক তামিম চৌধুরীর সহযোগী আসলাম হোসেন ওরফে রাশেদ ওরফে আবু জাররা ওরফে র‌্যাশ, ঘটনায় অস্ত্র ও বিস্ফোরক সরবরাহকারী নব্য জেএমবি’ নেতা হাদিসুর রহমান সাগর, নব্য জেএমবির অস্ত্র ও বিস্ফোরক শাখার প্রধান মিজানুর রহমান ওরফে বড় মিজান, নর্থ সাউথ ইউনিভার্সিটির সাবেক শিক্ষক হাসনাত করিম, জঙ্গি রাকিবুল হাসান রিগ্যান, জাহাঙ্গীর আলম ওরফে রাজীব ওরফে রাজীব গান্ধী, হামলার অন্যতম পরিকল্পনাকারী আব্দুস সবুর খান (হাসান) ওরফে সোহেল মাহফুজ বর্তমানে কারাগারে রয়েছেন।

মামলাটিতে বর্তমানে কাউন্টার টেররিজম বিভাগের পরিদর্শক হুমায়ূন কবির তদন্ত করছেন।

আসামিদের মধ্যে মিজানুর রহমান ওরফে বড় মিজান, হাদিসুর রহমান সাগর, রাশেদ ওরফে আবু জাররা ওরফে র‌্যাশ ও রাকিবুল হাসান রিগ্যান আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

২০১৬ সালের ১ জুলাই গুলশানের হোলি আর্টিজান বেকারিতে জঙ্গিরা হামলা চালিয়ে ১৭ বিদেশিসহ ২০ জনকে কুপিয়ে ও গুলি করে হত্যা করে।

এর আগে পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গেলে পুলিশের ওপর গ্রেনেড হামলা চালায় জঙ্গিরা। গ্রেনেড হামলায় ডিবি পুলিশের সহকারী কমিশনার (এসি) রবিউল ইসলাম ও বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাউদ্দিন নিহত হন। যৌথ বাহিনী পরে অভিযান চালিয়ে সেখান থেকে ১৩ জনকে জীবিত উদ্ধার করে। অভিযানে রেস্টুরেন্টটির এক স্টাফ ও পাঁচ জঙ্গি নিহত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here