বকেয়া বেতন-ভাতার দাবিতে ন্যাশনাল মেডিকেলে কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন

46
0

বকেয়া বেতন-ভাতার দাবিতে পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী এক ঘণ্টার কর্মবিরতি পালন করেছেন পুরান ঢাকার ঢাকা ন্যাশনাল মেডিকেল ইনস্টিটিউট হাসপাতালে কর্মকর্তা-কর্মচারীরা। সোমবার বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এ কর্মবিরতি পালন করেন।

পূর্বঘোষিত এ কর্মসূচিতে হাসপাতালের চিকিৎসক, নার্স, ওয়ার্ডবয়সহ বিভিন্ন শ্রেণির কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন। হাসপাতালের প্রধান ফটকের সামনে অবস্থান নিয়ে সংক্ষিপ্ত সমাবেশ করেন তারা। এ সময় জরুরি বিভাগ ছাড়া অন্যান্য ওয়ার্ডে রোগীরা ভোগান্তিতে পড়েন।

সমাবেশে বক্তারা ন্যাশনাল হাসপাতালের চলমান সঙ্কট দূর করতে স্বাস্থ্যমন্ত্রী ও প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। একই সঙ্গে বর্তমান পরিস্থিতির সমাধান ও জাতীয়করণের দাবি জানান। কর্মসূচিতে ডা. মাকসুদুল আলম, ডা. অপুর্ব পন্ডিত, ডা. তানভির, নার্স লক্ষন চন্দ্র পাল, গরেটি পালমা, সাহিদুর রহমান সাজু, অফিস সহকারী নাজিম উদ্দিন, আইটি বিভাগের ঝোটন চন্দ্র মজুমদার প্রমুখ বক্তব্য রাখেন।

তারা জানান, হাসপাতালের ডাক্তার, নার্স ও ওয়ার্ডবয়সহ বিভিন্ন কর্মকর্তা-কর্মচারীদের দুই থেকে পাঁচ মাসের বেতন বকেয়া রয়েছে। বছর দুয়েক আগে ভাতা পেলেও এখন তা পান না। অবসরকালীন গ্রাচুয়েটি ১২০ মাস থেকে কমিয়ে ৬০ মাস করা হয়েছে। এছাড়া দুই বছর আগের ৯ মাসের বকেয়া বিলও এখন দেওয়া হচ্ছে না।

এসব দাবি নিয়ে মানববন্ধন, অবস্থান ধর্মঘটসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হলেও কর্তৃপক্ষ দাবি পূরণ না করায় কঠোর আন্দোলন কর্মসূচি পালনে বাধ্য হচ্ছেন বলেও জানান তারা।