মানুষের সঙ্গে খুব সহজেই মিশে যেতে পারতেন তাজিন : ববি হাজ্জাজ

10
0

জীবনের মায়া কাটিয়ে চলে গেলেন অভিনেত্রী তাজিন আহমেদ। গতকাল মঙ্গলবার রাজধানীর রিজেন্ট হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি। তাকে হৃদরোগে আক্রান্ত হওয়ার পর এই হাসপাতালে ভর্তি করা হয়েছিলো।

নিভৃতচারী এই অভিনেত্রীর মৃত্যু শোকের মিছিল নামিয়ে দিয়েছে। কাল থেকেই তাজিনকে এক নজর দেখতে ছুটে আসেছেন তার সহকর্মীরা। কাঁদছেন, স্মৃতিচারণ করছেন। বলছেন তাজিনের নানা গুণ ও সুন্দর স্বভাবের কথা।

গেল বছর ববি হাজ্জাজের বাংলাদেশ জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন (এনডিএম) দলে যোগ দিয়েছিলেন তাজিন। পেয়েছিলেন দলটির কেন্দ্রীয় কমিটির বিভাগীয় সম্পাদক (সাংস্কৃতিক) পদ। দলের গুরুত্বপূর্ণ কর্মীর মৃত্যুর পর তাকে শেষ দেখা দেখতে এসেছিলেন ববি। আজ বুধবার জোহর নামাজ শেষে গুলশানের আজাদ মসজিদে অনুষ্ঠিত হয় তাজিনের জানাজা। সেখানে অংশও নেন তিনি।

জানাজা শেষে তাজিন আহমেদ সম্পর্কে স্মৃতিচারণ করেন ববি হাজ্জাজ। তিনি বলেন, ‘তাজিন আহমেদ একজন জনপ্রিয় অভিনেত্রী, এই পরিচয়েই আমি তাকে চিনতাম। যখন তিনি আমাদের দলে যোগ দিলেন তখন তাকে কাছ থেকে দেখার সুযোগ হলো। অত্যন্ত ব্যক্তিত্ববান মানুষ ছিলেন তিনি। তার বিনয় মুগ্ধ করে যেত। সবাই খুব পছন্দ করতেন তাজিন আহমেদকে। উনার চেহারায় সাদামাটা একটা ব্যাপার ছিলো যা সহজেই তার প্রতি আগ্রহ তৈরি করতো।’

তিনি আরও বলেন, ‘যখন তাজিন আহমেদ দলে যোগ দিলেন তখন নিয়মিত ছিলেন। কিছু সময় পরে তাকে খুব একটা দেখা যেত না। আর তার সঙ্গে আমার ব্যক্তিগত যোগাযোগও ছিলো না। তাকে যতোটা দেখেছি, বিনা বাক্য ব্যায়ে বলা যায় এমন মানুষ শ্রদ্ধার যোগ্য। তাজিন আহমেদের আত্মা শান্তিতে থাকবে, এই প্রত্যাশা করছি। সবাই তার জন্য দোয়া করবেন, তার মায়ের জন্য দোয়া করবেন।’

প্রসঙ্গত, আজাদ মসজিদে জানাজা শেষে তাজিন আহমেদের মরদেহ নিয়ে যাওয়া হবে বনানী কবরস্থানে। সেখানে তার বাবার কবরেই তাকে সমাহিত করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here