হক ব্রেড অ্যান্ড ফুড প্রোডাক্টসের সাড়ে ৩ লাখ টাকা জরিমানা

1
0

নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরির অভিযোগে রাজধানীর মোহাম্মদপুরে হক ব্রেড অ্যান্ড ফুড প্রোডাক্টসের কারখানাকে সাড়ে ৩ লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

এছাড়া ফার্মগেট এলাকার মোঘল সুইটসকে দেড় লাখ টাকা ও কস্তুরি ফুড অ্যান্ড চাইনিজকে ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়। শুক্রবার রাজধানীর মোহাম্মদপুর ও ফার্মগেট এলাকায় রমজানের বিশেষ অভিযান চালিয়ে এ জরিমানা করে অধিদফতর।

অভিযানে সার্বিক তদারকি করেন ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (উপসচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার। অভিযান পরিচালনা করেন অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক শাহনাজ সুলতানা ও প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক ইন্দ্রানী রায়। সার্বিক সহযোগিতা করে আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন)-১ এর সদস্যরা।

মনজুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, রমজানের বিশেষ অভিযান অংশ হিসেবে আজকে রাজধানীর মোহাম্মদপুরে বেড়িবাঁধ এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি, মিথ্যা বিজ্ঞাপন দিয়ে ভোক্তাদের প্রতারিত করাসহ নানা অনিয়মের অভিযোগে হক ব্রেড অ্যান্ড ফুড প্রোডাক্টসের কারখানাকে সাড়ে ৩ লাখ টাকা জরিমানা করা হয়।

এছাড়া ফার্মগেট এলাকার মোঘল সুইটসকে দেড় লাখ টাকা ও কস্তুরি ফুড অ্যান্ড চাইনিজকে ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় ভোক্তা অধিকার সরক্ষণ আইন ২০০৯ যথাযথভাবে পরিপালনের বিষয়ে প্রতিষ্ঠানগুলোকে সতর্ক করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here