মাদক ব্যবসায়ীরা ঘরবাড়ি ছেড়ে পালিয়েছেন

11
0

রাজধানীজুড়ে পুলিশের মাদকবিরোধী সাঁড়াশি অভিযানের কারণে মাদক ব্যবসায়ীরা তাদের ঘরবাড়ি ছেড়ে পালিয়েছেন বলে জানিয়েছেন ডিএমপির মোহাম্মদপুর জোনের অতিরিক্ত উপ-কমিশনার(এডিসি) ওয়াহিদুল ইসলাম।

মোহাম্মদপুরের শিয়া মসজিদ এলাকার কয়েকটি বস্তিতে পরিচালিত অভিযান শেষে মঙ্গলবার বিকেলে সাংবাদিকদের একথা জানান তিনি।

ওয়াহিদুল ইসলাম জানান, অভিযানের সময় প্রতিটা বস্তিতে থাকা মাদক ব্যবসায়ীরা পালিয়েছে। বস্তির ভেতরে এয়ার কন্ডিশনার বাসা, টিভি-ফ্রিজসহ বিলাসবহুল বাসার যে অবস্থা, তাতে স্পষ্ট বোঝা যাচ্ছে যে তারা মাদক ব্যবসার সঙ্গে জড়িত।

তিনি বলেন, বস্তিতে মনিরা বেগম নামে একজনের একটি বিলাসবহুল ঘর রয়েছে- এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালানো হয়। পরে আমরা তালা ভেঙে বাসার ভেতরে প্রবেশ করে কাউকে পাইনি, তারা এসি, টিভি, ফ্রিজ রেখেই পালিয়েছে।

অভিযানের খবর পেয়ে মাদক ব্যবসায়ীরা পালিয়ে গেছে কিনা জানতে চাইলে ডিএমপির মোহাম্মদপুর জোনের এডিসি বলেন, সারা দেশে পরিচালিত অভিযানে মাদকের সাপ্লাই চেইনগুলো বন্ধ হয়ে গেছে। বিষয়টি বুঝতে পেরে সুকৌশলে এলাকা ছেড়েছে তারা।

অভিযানে কোনও নিরীহ মানুষকে হয়রানি করা হচ্ছে কিনা জানতে চাইলে তিনি বলেন, আমরা যাদেরকে আটক করেছি, তাদেরকে সন্দেহজনক অবস্থাতেই পেয়েছি। তবে থানায় নিয়ে যাচাই-বাছাই শেষে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

মোহাম্মদপুরের জেনেভা ক্যাম্পে একাধিকবার অভিযানের পরেও মাদক নিয়ন্ত্রণে না থাকার বিষয়ে তিনি বলেন, জেনেভা ক্যাম্পে আমাদের নজরদারি রয়েছে। শুধু জেনেভা ক্যাম্প নয়, দেশজুড়ে মাদকের পুরো মাঠই পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

মঙ্গলবার দুপুর ১২টা থেকে বিকেল ৩টা পর্যন্ত চলা এই অভিযানে মাদক সংশ্লিষ্টতায় সন্দেহভাজন ১০ জনকে আটক এবং ২০০ পিস ইয়াবা জব্দ করা হয়।