মিরপুর রূপনগরে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

31
0

রাজধানীর মিরপুরের সেকশন ২ ও রূপনগর এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। মঙ্গলবার ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিদ আনোয়ারের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়।

ডিএনসিসি প্রধান জনসংযোগ কর্মকর্তা এ এস এম মামুন জানান, অভিযানকালে রূপনগরের আরামবাগ কাঁচাবাজার ও এর পাশের এলাকায় অবৈধভাবে নির্মিত প্রায় ৫০টি সেমিপাকা স্থাপনা, বিট, শেড ইত্যাদি উচ্ছেদ করে প্রায় ১০ হাজার বর্গফুট এলাকা উদ্ধার করা হয়। আরামবাগ কাঁচাবাজারে প্রায় ৩০ ফুট রাস্তা অবৈধ দখল থেকে উদ্ধার করা হয়েছে।

এছাড়া রাস্তা ও ফুটপাতে নির্মাণসামগ্রী রেখে জনগণের চলাচলে বিঘ্ন সৃষ্টি করায় মিরপুর-২ অবস্থিত জিএলজি এসেটস লিমিটেড, এআর ল্যান্ডসমার্ক, দৌলত প্রোপার্টিজ লিমিটেড এবং ব্লক বি, রোড ২, প্লট ১৪ এর মালিকদের প্রত্যেককে ২৫ হাজার টাকা করে জরিমানা করা হয়।

এ সময় তারা রাস্তা ও ফুটপাতে থাকা নির্মাণসামগ্রী ৪৮ ঘণ্টার মধ্যে সরিয়ে নেয়ার জন্য অঙ্গীকারনামায় স্বাক্ষর করেন। রূপনগরে অবস্থিত একটি হাসপাতালে অবৈধভাবে শেড নির্মাণ করায় কর্তৃপক্ষকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের অবৈধ স্থাপনা উচ্ছেদ ও ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে বলে জানানো হয়েছে।