মার্সেলো-ফার্নান্দিনহোকে নিয়ে নামবে ব্রাজিল

18
0

ইনজুরির কারণে বিশ্বকাপ শুরুর আগেই ব্রাজিল স্কোয়াড থেকে ছিটকে গিয়েছেন ডিফেন্ডার দানি আলভেজ। বিশ্বকাপ চলাকালীন ছিটকে পড়েছেন দানিলোও। মাঝে মার্সেলো ইনজুরিতে পরে দ্বিতীয় রাউন্ডের ম্যাচ খেলতে পারেননি। তবে ইনজুরি কাটিয়ে শেষ আটের ম্যাচেই ব্রাজিল একাদশে মার্সেলো ফিরবেন বলে জানিয়েছেন দলের কোচ তিতে।

শুধু মার্সেলো নয়, দলে সংযোজন হবে আরও একটি। দুই হলুদ কার্ড দেখে এই ম্যাচে নিষিদ্দ হওয়া ক্যাসেমিরোও থাকছেন না একাদশে। তার বদলে শুরুর একাদশে জায়গা পাবেন ফার্নান্দিনহো। মার্সেলোকে জায়গা দিতে আগের ম্যাচের একাদশ থেকে বাদ পড়বেন ফিলিপ্পে লুইজ।

ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে এ কথাই জানিয়েছেন ব্রাজিলের কোচ। মার্সেলোর অনুপস্থিতিতে লুইজ ভালো করলেও, দলের বৃহৎ স্বার্থে তাকে বাইরে রেখেই একাদশ সাজিয়েছেন তিতে। তবে এই সিদ্ধান্ত নেয়ার ক্ষেত্রে লুইজ এবং মার্সেলো, উভয়ের সাথেই কথা বলে নিয়েছেন তিনি।

সংবাদ সম্মেলনে তিতে বলেন, ‘সার্বিয়ার বিপক্ষে ম্যাচে ইনজুরির কারণে পুরোটা খেলতে পারেনি মার্সেলো। মেক্সিকোর বিপক্ষেও শতভাগ ফিট না হওয়ায় তাকে মাঠে নামাইনি। এখন আমি লুইজ ও মার্সেলোর সাথে কথা বলেছি। সার্বিয়া ও মেক্সিকোর বিপক্ষে লুইজ দুর্দান্ত খেলেছে। তবে এই ম্যাচে খেলবে মার্সেলোই। তার সাথে ক্যাসেমিরোর বদলে একাদশে আসবেন ফার্নান্দিনহো।’

বেঞ্চের খেলোয়াড়রা ভালো করায় সন্তুষ্টি প্রকাশ পায় তিতের কণ্ঠে। প্রতি ম্যাচেই নিজেদের খেলার মান উন্নত করার লক্ষ্য জানান তিনি। ব্রাজিলের কোচ বলেন, ‘প্রতি ম্যাচেই আমাদের বেঞ্চের খেলোয়াড়রাও দুর্দান্ত খেলেছে। এর মানে দাঁড়ায় আমাদের দ্বিতীয় দলটাও ভালো। প্রতি ম্যাচেই নিজেদের ছাড়িয়ে যাওয়ার লক্ষ্য নিয়ে নামছে তারা।’

শুক্রবার বাংলাদেশ সময় দিবাগত রাত বারোটায় মুখোমুখি হবে ব্রাজিল ও বেলজিয়াম। ম্যাচের ভেন্যু কাজান এরেনা।

ব্রাজিলের সম্ভাব্য একাদশ : অ্যালিসন, থিয়াগো সিলভা, ফ্যাগনার, মিরান্দা, মার্সেলো, কৌতিনহো, ফার্নান্দিনহো, উইলিয়ান, পাওলিনহো, হেসুস ও নেইমার।