প্রথম হাফসেঞ্চুরি লিটনের

2
0

ঘরোয়া লিগে ঝড়ো ব্যাটিংয়ের জন্যই সবাই আলাদাভাবে চেনেন লিটন দাসকে। তবে জাতীয় দলে এখনও নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি ডানহাতি এই ওপেনার। ১৭ ওয়ানডেতে এর আগে ছিল না কোনো হাফসেঞ্চুরি।

ক্যারিয়ারের প্রথম হাফসেঞ্চুরিটা নিজের সহজাত ঝড়ো ব্যাটিংয়েই তুলে নিলেন লিটন। রবীন্দ্র জাদেজাকে দুর্দান্ত এক বাউন্ডারি হাঁকিয়েই ফিফটি ছুঁয়েছেন ডানহাতি এই ওপেনার, মাত্র ৩৩ বলেই।

ফাইনালের রোমাঞ্চকর লড়াই। মেকশিপ্ট ওপেনার মেহেদী হাসান মিরাজ আর লিটন দাসের ব্যাটেই উড়ন্ত সূচনা পেয়েছে টাইগাররা। ভারতীয় বোলারদের রীতিমত তুলোধুনো করছেন তারা। এই রিপোর্ট লেখা পর্যন্ত ১২ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ বিনা উইকেটে ৭৪ রান। লিটন ৫৫ আর মিরাজ ১৭ রানে অপরাজিত আছেন।

এর আগে, দুবাইয়ে এশিয়া কাপের শিরোপা লড়াইয়ে টস জিতেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। প্রথমে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন তিনি।

বাংলাদেশ একাদশ : লিটন দাস, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহীম, ইমরুল কায়েস, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান।

ভারত একাদশ : রোহিত শর্মা (অধিনায়ক), শেখর ধাওয়ান, আম্বাতি রাইডু, দিনেশ কার্তিক, মহেন্দ্র সিং ধোনি, কেদর যাদব, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, কুলদ্বীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, জাসপ্রিত বুমরাহ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here