পাকিস্তানের বিপক্ষে ১৭ গোলের বিশাল জয় বাংলাদেশর

3
0

অনূর্ধ্ব-১৮ সাফ চ্যাম্পিয়নশিপে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ১৭ গোলের বিশাল জয় পেয়েছে বাংলাদেশ। বাংলাদেশে সময় সন্ধ্যায় ৭টায় ভুটানের চাংলিমিথাং স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়েছে।

খেলার প্রথমার্ধেই ৮-০ গোলে এগিয়ে গিয়েছিল বাংলাদেশ। প্রথমার্ধ শেষ হওয়ার পর করে আরও ৯ গোল। জবাবে একটি গোলও বাংলাদেশের জালে পাঠাতে পারেনি পাকিস্তানের মেয়েরা।

বাংলাদেশের হয়ে সিরাত জাহান স্বপ্না একাই করেন ডাবল হ্যাটট্রিকসহ ৭ গোল। হ্যাটট্রিক করেছে মারজিয়াও। তিনি করেন ৪ গোল। ২ গোল করেছেন শিউলি আজিম। এছাড়া ১টি করে গোল করেন তহুরা খাতুন, কৃষ্ণা রাণী সরকার, অধিনায়ক মিসরাত জাহান মৌসুমি এবং আখি খাতুন।

পাকিস্তানের গোলরক্ষক তোবা ইদ্রিসকে দেখে বেশ অসহায় লাগছিল। একের পর এক গোল করে যাচ্ছেন বাংলাদেশের মেয়েরা। আর পোস্টের মধ্যে থেকে বল কুড়িয়ে এনে সতীর্থদের হাতে তুলে দিয়ে যেন বলছেন, ‘কী আর করা যাবে! নে আবার খেলা শুরু কর।’ গোলরক্ষক হিসেবে ১৭ বার বল কুড়িয়ে আনার কষ্টটা তো আর বলে বোঝানোর নয়!

গেল আগস্টে চাংলিমিথাং স্টেডিয়ামে এই পাকিস্তানকে ১৪-০ গোলে হারিয়েছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল দল। এবার অনূর্ধ্ব-১৮ সাফ নারী চ্যাম্পিয়নশিপেও তাদের বিপক্ষে বড় জয়ের প্রত্যাশা নিয়ে মাঠে নামে ছোটন শিষ্যরা।প্রসঙ্গত, গত মাসে ভুটানের এই চাংলিমিথাং স্টেডিয়ামেই অনূর্ধ্ব ১৬ সাফে পাকিস্তানকে ১৪-০ গোলে উড়িয়ে দিয়েছিল বাংলাদেশ। এক মাসের ব্যবধানে অনূর্ধ্ব ১৮ সাফে বাংলাদেশের কাছে পাকিস্তান হজম করল ১৭ গোল। বয়সের সঙ্গে বেড়েছে গোলও। মেয়েদের ফুটবলে বাংলাদেশের এটাই সবচেয়ে বড় জয়। ‘নবীন’ পাকিস্তানকে একেবারেই নাস্তানাবুদ করে ছেড়েছে মার্জিয়া, সিরাত জাহান স্বপ্নারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here