ম্যানইউর কাছে হেরেও ফাইনালে ম্যানসিটি

0

সকালবেলা স্পোর্টস ডেস্কঃ ইংলিশ লিগ কাপের সেমিফাইনালের দ্বিতীয় লেগে নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে ১-০ গোলে হেরে গেছে ম্যানচেস্টার সিটি। তবে এই ম্যাচে হারলেও ফাইনালে ঠিকই নাম লিখিয়েছে পেপ গার্দিওলার দল। কেননা ওল্ড ট্রাফোর্ডে প্রথম লেগে ৩-১ গোলের জয় পেয়েছিল ম্যানসিটি। এখন এক গোলে হারলেও দুই লেগ মিলিয়ে ৩-২ ব্যবধানে এগিয়ে থাকায় ফাইনাল নিশ্চিত হয়েছে তাদের।

বুধবার ইতিহাদ স্টেডিয়ামে প্রথমার্ধ্বের গোলই ম্যাচের ফল নির্ধারণী হয়ে দাঁড়ায়। ৩৫ মিনিটে ফ্রি-কিক থেকে ডি বক্সে পাওয়া বল থেকে বাঁ পায়ের জোড়ালো শটে গোল করেন নেমানিয়া মাতিচ।

দ্বিতীয়ার্ধে অবশ্য ম্যানইউকে চেপে ধরার ভালো সুযোগ পেয়েছিল ম্যানসিটি। ৭৬ মিনিটে গোলদাতা মাতিচ গুন্দোগানকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন। কিন্তু পরের সময়টায় ১০ জনের ম্যানইউকেও পরাস্ত করতে পারেনি ম্যানসিটি। যদিও ফাইনালে নাম লিখিয়েছে স্বস্তি নিয়েই।
দিনের অপর সেমিফাইনালে লেস্টার সিটিকে দুই লেগ মিলিয়ে ৩-২ ব্যবধানে হারিয়ে ফাইনালে উঠেছে অ্যাস্টন ভিলা। ১ মার্চ ওয়েম্বলি স্টেডিয়ামে শিরোপা লড়াইয়ে নামবে অ্যাস্টন-ম্যানচেস্টার সিটি।