বাকেরগঞ্জের ছাত্রলীগ নেতার করোনায় মৃত্যুদের দাফনে প্রশংসনীয় উদ্যোগ

235

খান মেহেদী (বাকেরগঞ্জ প্রতিনিধি): রিয়াজ হাওলাদার বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার ইউনিয়ন ছাত্রলীগ নেতা তিনি। দেশে করোনা সংক্রমণ আঘাত হানার পর থেকেই এই ভয়াবহতা ঠেকাতে একের পর এক প্রশংসনীয় উদ্যোগ নিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছেন এই ছাত্রলীগ নেতা। কখনো ইউনিয়ন জুড়ে জীবাণুনাশক স্প্রে কখনো মাস্ক বিতরণ সহ তার সাধ্যের থেকেও বেশি চেষ্টা চালিয়ে যাচ্ছেন ছাত্রলীগ নেতা রিয়াজ। যতদিন যাচ্ছে দেশে সংক্রমনের হার ততোই বাড়ছে। বাড়ছে মৃত্যু। আর করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করা মৃতদেহ দাফনে যখন সারাদেশে বাধা দেয়ার খবর শোনা যাচ্ছে ঠিক তখন এই ছাত্রলীগ নেতা রিয়াজ তার কর্মীদের নিয়ে দাফন-কাফনের জন্য একটি টিম গঠন করেছেন। এমনটি জানিয়ে তিনি তার নিজ ফেসবুক ওয়ালে একটি পোস্ট করেছেন এলাকাবাসীর উদ্দেশ্যে।

স্থানীয়রা জানান, দেশে করোনা আঘাত হানার পর পরই রিয়াজ একের বিভিন্ন উদ্যোগ নিয়ে চেষ্টা করেছেন মানুষের পাশে থাকতে। দেশের ছাত্র লীগের ভাবমূর্তি যখন বিনষ্ট প্রায় ঠিক সেই মুহূর্তে ছাত্রলীগ নেতা রিয়াজের ভূয়শী প্রশংসা করেছেন এলাকাবাসী।
করণে মৃত্যু হলে যে কোনো জরুরি পরিস্থিতিতে রিয়াজের জরুরী টিম প্রস্তুত রয়েছেন বলে জানিয়েছেন তিনি। তার ফেসবুকের পোস্ট হুবহু তুলে ধরা হলো:

প্রিয় দাড়িয়াল বাসী
করোনা মহামারীতে ভেঙ্গে পড়েছে মানুষের সামাজিক বন্ধন।
মানুষ এখন কারো স্বাভাবিক মৃত্যুকেও করোনা ঘটিত মৃত্যু মনে করে।
প্রতিবেশী,স্বজনরাও এখন আর কারো জানাজা, দাফন কাফনে অংশগ্রহন করেনা।
আর করোনা সাসপেক্টেট মৃত্যু হলেতো নিজের পুত্র পরিবারও লাশ ফেলে রাখে, ছুঁয়েও দেখেনা।
যেকোন সাধারণ কিংবা সন্দেহজনক মৃত্যু হলে যদি জানাজা দাফন কাফনে স্বজন এলাকাবাসী অপারগ হয়, এমন কি আল্লাহ্‌ না করুক করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয় আমাদের ফোন দিন।
আমরা দাড়িয়াল ইউনিয়ন ছাত্রলীগের একটি টিম সর্বদা প্রস্তুত আছি।
মানুষ হিসেবে মানুষের সেবার ব্রত নিয়ে পাশেই আছি;
পাশে থাকবো। ইনশাআল্লাহ
যোগাযোগ :
রিয়াজ হাওলাদার :01711120712
রায়হান হাওলাদার :01719114031
সাকিল হাওলাদার :01768931168

Sponsored