লিমনের প্রতারণার ফাঁদ অতিষ্ঠ বাকেরগঞ্জ বাসী

43

বাকেরগঞ্জ প্রতিনিধিঃ

করোনা মহামারী কেন্দ্র করে বাকেরগঞ্জে অভিনব প্রতারণার ফাঁদ পেতেছে একটি চক্র। এই প্রতারণার ফাঁদে পরেন প্রবাসী ফেরত ও ব্যাবসায়ী সাংবাদিক জাহিদুল ইসলাম মনির তাকে প্রতারনা করে ছবি তুলে ঐ চক্র এ ঘটনায় বাকেরগঞ্জ থানায় একটি লেখিত অভিযোগ দায়ের করেছেন সাংবাদিক জাহিদুল ইসলাম মনির থানা সূত্র জানাযায় ,১৮ এপ্রিল (শনিবার) ক্রাইম রিপোর্টার্স সোসাইটি’র দপ্তর সম্পাদক মুক্ত খবর পত্রিকার বাকেরগঞ্জ প্রতিনিধি জাহিদুল ইসলাম মনির একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযোগে উল্লেখ করা হয়েছে শুক্রবার সকাল ৯টার দিকে উপজেলার পৌরসভার বন্দর এলাকার শাহাদৎ খলিফার পুত্র দানিসুর রহমান লিমন ও রঙ্গশ্রী ইউনিয়নের ফলাঘর গ্রামের আনোয়ার হোসেন পুত্র বেল্লাল হোসেন সহ তাদের ৫/৬ জন সহযোগি নিয়ে বোয়ালিয়ার বাড়িতে গিয়ে সাংবাদিক মনির কে ঘর থেকে ডেকে মনিরের হাতে জোরপূর্বক একটি ব্যাগ ধরিয়ে দিয়ে ছবি তোলা হয়।

ওই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করে এবং সেখানে লেখা হয় অসহায় সাংবাদিক মনির কে ত্রান দিয়ে সহয়তা করেন ঐ প্রতারক চক্র।
তথ্য সুত্রে, প্রতারক চক্র এই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করে ত্রান দেয়ার নাম ভাঙ্গিয়ে বিভিন্ন সংবাদমাধ্যমে নিজেদের জাহের করার অপকৌশল করে আসছিল।

ভুক্তভোগী সাংবাদিক জাহিদুল ইসলাম মনির জানান, করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার কিছুদিন পর থেকেই করোনা নিয়ে গুজব ছড়িয়ে আসছিল এই প্রতারক চক্র তারা নিজের ব্যবহৃত ফেসবুক আইডিতে থানকুনি পাতার মত গুজব ছড়িয়ে স্ট্যাটাস দিয়েছিলেন, জৈনপুরী হুজুর স্বপ্ন দেখেছেন আজ রাতেই থানকুনি পাতা খেলে নাকি করো না ভালো হয়ে যাবে আমি আমার পরিবার নিয়ে থানকুনি পাতা খেয়েছি, আল্লাহ শাফি আল্লাহ মাফি বলে খেতে হবে।

তারই ধারাবাহিকতায় সাংবাদিক মনির কে ফাঁদে ফেলতে বিভিন্ন ধরণের কৌশল অবলম্বন করে আসছিল প্রতারকরা। অভিযোগে উল্লেখিত প্রতারক চক্রের প্রধান এলাকার চিহ্নত চাদাবাজ ইয়াবা ব্যবসায়ী দানিসুর রহমান লিমন এবং সেকেন্ড-ইন-কমান্ড বেল্লাল হোসেন এ বিষয়ে নিজেদের নির্দোষ দাবি করেন।

অপরদিকে ঘটনাটিকে সাংবাদিকের মানহানী ও হেনস্তা করায় পতিবাদের ঝর উঠে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বাকেরগঞ্জ প্রেসক্লাবের প্রধান উপদেষ্টা, ক্রাইম রিপোর্টার্স সোসাইটির প্রতিষ্ঠাতা, মেয়র লোকমান হোসেন ডাকুয়া, প্রেসক্লাবের সভাপতি দৈনিক যুগান্তর পত্রিকার স্টাফ রিপোর্টার আল-আমিন মিরাজ, ক্রাইম রিপোর্টার্স এর নির্বাচন কমিশন ও বিপ্লবী বাংলাদেশ পত্রিকার বার্তা সম্পাদক অাহম্মেদ জালাল, প্রেসক্লাবের সম্পাদক দৈনিক ভোরের অঙ্গীকার পত্রিকার বাকেরগঞ্জ প্রতিনিধি খান মোহাম্মাদ সেলিম, বাকেরগঞ্জ রিপোর্টার্স ইউনিটি’র সভাপতি মিজানুর রহমান মল্লিক, সাধারণ সম্পাদক ইমরান হোসেন খান সালাম, নিউজ এডিটরস্ কাউন্সিল বরিশালের প্রতিষ্ঠাতা সদস্য ও ক্রাইম রিপোর্টার্স সোসাইটি’র সভাপতি আহমেদ কাওছার ক্ষৌণিশ, একুশে সংবাদ পত্রিকার বাকেরগঞ্জ প্রতিনিধি বশির আহমেদ, সাধারণ সম্পাদক ও দৈনিক প্রথম সকাল পত্রিকার স্টাফ রিপোর্টার জিয়াউল হক আকন, সাংগঠনিক সম্পাদক ও সময়ের আলো পত্রিকার বাকেরগঞ্জ প্রতিনিধি মুহা. সফিক খান, প্রচার সম্পাদক ও দৈনিক কলমের কন্ঠ পত্রিকার বাকেরগঞ্জ প্রতিনিধি সোহেল রানা, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক খান মেহেদী সময় এক্সপ্রেস নিউজ , তালুকদার শহিদুল ইসলাম অপরাধ বিচিত্রা স্টাফ রিপোর্টার, প্রমুখ। এছাড়া রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ব্যক্তিসহ উপজেলার প্রায় সকল শ্রেণি-পেশার মানুষ এ ন্যাক্কারজনক ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে দোষীদের বিরুদ্ধে আইনানুগ দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন। উল্লেখ্য,পরিকল্পিতভাবে সাংবাদিক নিপীড়নের ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ বিভিন্ন মাধ্যমে বইছে নিন্দা ও প্রতিবাদের ঝড়।