নিজ গ্রামে এক হাজার টন খাদ্য দিলেন সালাহ

4

এমন দুঃসময়ে নিজের গ্রামের নিম্নবিত্ত মানুষদের পাশে দাঁড়িয়েছেন লিভারপুলের মিশরীয় ফুটবলার মোহামেদ সালাহ। স্থানীয়দের বিপুল পরিমাণ খাদ্য সহায়তা দিয়েছেন এই তারকা ফরোয়ার্ড।
মিশরের বাসিয়ন শহরের নাগ্রিগ গ্রাম থেকে উঠে এসেছেন সালাহ। সে গ্রামের পরিবারগুলোর জন্য হাজার টন খাদ্য ও তাজা মাংস পাঠিয়েছেন তিনি। যার অনুমানিক আর্থিক মূল্য ৪ লাখ ৫ হাজার পাউন্ডের কাছাকাছি বলে জানিয়েছে ইংলিশ গণমাধ্যম দ্য সান। খাদ্য সহায়তার দেওয়ার পাশাপাশি করোনাভাইরাসের ঝুঁকি এড়াতে গ্রামবাসীদের নিরাপদে থাকার আহ্বানও জানিয়েছেন তিনি।
এ প্রসঙ্গে স্থানীয় গণমাধ্যম আল-মাসরি আল-ইয়মকে দেওয়া এক সাক্ষাৎকারে সালাহর বাবা সালাহ ঘালি জানিয়েছেন, কোভিড-১৯ রোগের প্রাদুর্ভাবে নিজ গ্রামের স্বাস্থ্য ও নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন তার ছেলে। এ কারণে গ্রামটি পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার ব্যবস্থা করা হয়েছে এবং সবাইকে মাস্ক বিতরণ করা হয়েছে। পাশাপাশি সবাইকে ভিড় এড়িয়ে যতটা সম্ভব ঘরে থাকতে বলা হয়েছে।
প্রসঙ্গত, করোনাভাইরাসের রোববার পর্যন্ত ২২৪ জন মারা গিয়েছেন আফ্রিকার দেশ মিশরে। আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৩ হাজারেরও বেশি। প্রতিদিনই বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা।