বাকেরগঞ্জে দোকানপাট ভাঙচুর ছিনতাই, প্রাণনাশের হুমকি

26

মুহা. সফিক খানঃ
বাকেরগঞ্জে মামুন হাওলাদার নামের এক ব্যবসায়ীকে পিটিয়ে মুদি দোকান ভাঙচুর করে টাকা লুটপাট করেছে দুর্বৃত্তরা। ২০ এপ্রিল (সোমবার) সকাল সাড়ে ৯০ টার দিকে উপজেলার ১১নং ভরপাশা ইউনিয়নে কৃষ্ণকাঠী গ্রামের বাইশ বাড়ী মডেল টাউনস্থ ‘আল-মদিনা’ এন্টারপ্রাইজ দোকানের ভিতরে ঘটনাটি ঘটে। স্থানীয়রা ওই ব্যবসায়ীকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে বাকেরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে। এ ঘটনায় ওই দিনই আহতের পিতা ছালাম হাওলাদার ৬ জনকে আসামী করে বাকেরগঞ্জ থানায় একটি অভিযোগ দিলে দুর্বৃত্তরা প্রাণনাশের হুমকি দিয়েছে বলেও অভিযোগ পাওয়া গেছে।

এ বিষয়ে আহত ব্যবসায়ী মামুন হাওলাদার জানান, তিনি কৃষ্ণকাঠী গ্রামের আ: ছালাম হাওলাদারের ছেলে। মুদি দোকানের পাশাপাশি ঢাকার গেøাব ডেইরী বিস্কুট লি:, স্টার লাইন ফুড লি: ও মেরিডিয়ান ফুল লি: এর ডিলাশিপ নিয়ে দীর্ঘদিন যাবৎ ব্যবসা পরিচালনা করছেন। ২০ এপ্রিল (সোমবার) সকাল সাড়ে ৯০ টার দিকে ডিলারশিপের ৫ লক্ষ ৬০ হাজার টাকা বাকেরগঞ্জ সদর রোডস্থ ইসলামী ব্যাংক লি: ডি.ডি করার জন্য যাওয়ার প্রস্তুতি নিলে একই এলাকার চিহ্নিত সন্ত্রাসী ও ছিনতাইকারী বাবুল হাওলাদার, রিয়াজ হাওলাদার, জুয়েল হাওলাদার, মালেক হাওলাদার, বেল্লাল হাওলাদার, ছাইফুল হাওলাদারসহ আরো ৫/৬ জন দুষ্কৃতকারী তার দোকান ভাঙচুর ও তাঁকে এলোপাতাড়ি পিটিয়ে গুরুর আহত করে তার কাছে থাকা ৫ লক্ষ ৬০ হাজার টাকা নিয়ে পালিয়ে যায়।

স্থানীয় রুহুল আমিন জানান, দুর্বৃত্তচক্রটি প্রায়ই এলাকার শান্তিশৃঙ্খলার কাজে বিঘœ সৃষ্টি করে। দুর্বৃত্তচক্রটি প্রায় সময় ঢাকায় থাকে হঠাৎ এলাকায় এসেই সন্ত্রসী কর্মকান্ড, ইভটিজিং ও ছিনতাইসহ নানা অপকর্ম করে আবার ঢাকায় পালিয়ে যায়। এদেরকে আইনের আওতায় না আনা হলে ভবিষ্যতে এলাকায় বড় ধরণের দুর্ঘটনার আশঙ্কা রয়েছে। চিহ্নিত সন্ত্রাসী ও ছিনতাইকারীদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে এলাকাবাসীয় ও ভুক্তভোগী পরিবার।