বাকেরগঞ্জে বিদ্যুৎ বিভ্রাটে ঘরে থাকা মানুষদের দুর্ভোগ

1

বাকেরগঞ্জ প্রতিনিধিঃ বাকেরগঞ্জে ঘন ঘন বিদ্যুৎ বিভ্রাটে ভোগান্তিতে পড়েছেন গ্রাহকরা। এমন অবস্থা চলছে প্রায় এক মাস ধরে। বিদ্যুৎ না থাকায় বিপাকে পড়েছে করোনায় ঘরে থাকা ও রোজাদার মানুষরা।

প্রায়শই বিদ্যুৎ চলে যায়। অবশেষে বার বার মুঠোফোনে যোগাযোগ করে সে বিদ্যুতের দেখা মেলে না।

এদিকে, দীর্ঘ সময় বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকায় নামাজ ও ইফতার তৈরিসহ রান্না-বান্নার কাজে ভোগান্তি সৃষ্টি হয়। কারণে-অকারণে বিদ্যুৎ যাচ্ছে।’

‘সেচ প্রকল্প, ব্যবসা প্রতিষ্ঠান শিল্প-কলকারখানা বন্ধ থাকায় বিদ্যুতের চাহিদা কম। অথচ অহেতুক বিদ্যুৎ যাওয়া-আসা কমছে না। করোনা পরিস্থিতিতে রোজা রমজানে বিদ্যুতের কারণে ঘরে থাকা মানুষ অতিষ্ঠ। বিদ্যুৎ বিভাগে ফোন করেও পাওয়া যায় না কোনও উত্তর। নির্বাহী প্রকৌশলী তো ফোনই ধরেন না। আমরা কবে যে এই দশা থেকে মুক্তি পাবো?’

বিদ্যুৎ সরবরাহ কেন্দ্রের নির্বাহী প্রকৌশলী জানান, বিদ্যুৎ সরবরাহ লাইনে নানা ত্রুটি দেখা দেয়। সেটি খুঁজে বের করতে সময় লাগে।’ বারবার বিদ্যুৎ যাওয়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ঝড় বৃষ্টির প্রকোপ একটু বেড়েছে। তাই নানা সময় লাইনে সমস্যা দেখা দেয়।

নাম প্রকাশে অনিচ্ছুক বিদ্যুৎ বিভাগের একজন কর্মচারী জানান, দুপুর দেড়টা থেকে দুইটার মধ্যে বিদ্যুৎ বিভ্রাট শুরু হলে বিকাল ৩টার দিকে ত্রুটি খুঁজতে বের হন তারা।