করোনা পরিস্থিতি : কুমিল্লায় মহাসড়কে তৎপর হাইওয়ে পুলিশ

2

আবুল কালাম আজাদ,কুমিল্লা প্রতিনিধি,
করোনা পরিস্থিতিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশে থেমে নেই হাইওয়ে পুলিশের তৎপরতা। ঝুঁকি নিয়েই দিন – রাত কাজ করছে তাঁরা। করোনা সংক্রমন ঠেকাতে সরকারের গনপরিবহন বন্ধের সিদ্ধান্তের পরপরই শুরু মহাসড়কে চেকপোস্ট কার্যক্রম। এ চেকপোস্টে ২৪ ঘন্টা তৎপর হাইওয়ে পুলিশ খাদ্য পরিবহনসহ জরুরি সেবার যানবাহন চলাচল নিশ্চিতকরন অব্যাহত রেখেছে।
এদিকে বিশেষ করে ঢাকা, নারায়নগঞ্জ থেকে দেশের বিভিন্ন স্থানে এবং ঢাকা মুখী যাত্রীদের আসা যাওয়া ঠেকাতে সন্দেহ হলেই কার্ভাড ভ্যান, মালবাহী ট্রাক তল্লাশি অব্যাহত রেখেছে। পাশাপাশি প্রাইভেট কার, মাইক্রোবাস সহ ব্যক্তিগত গাড়ি নির্দিষ্ট কারণ ছাড়া যাত্রী নিয়ে আসলে তাদের আবার ফিরিয়ে দেয়া সহ করোনা পরিস্থিতিতে মাদকব্যবসায়ী কিংবা অপরাধীরা কোন কিছু বহন করতে না পারে সেটা চেকপোস্টে কড়া নজরদারি।
হাইওয়ে পুলিশ জানায়, প্রতিদিন ঢাকা থেকে দেশের বিভিন্ন স্থানে এবং দেশের বিভিন্ন এলাকা থেকে ঢাকা অভিমুখী যাত্রা ঠেকাতে প্রায় ৭০/৮০টি প্রাইভেট কার, মাইক্রোবাস ফিরিয়ে দিচ্ছেন। তারা আরও জানায়, আসন্ন ঈদের কারনে ব্যক্তিগত গাড়ি চলাচল অনেকটা বেড়েছে, তাই হাইওয়ে পুলিশকে হিমসিম খেতে হচ্ছে। তবে পুলিশ নজরদারি আরও বাড়িয়েছে।