পাকিস্তানের নতুন ওয়ানডে অধিনায়ক বাবর আজম

1

একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে বাবর আজমকে নতুন অধিনায়ক করেছে পাকিস্তান ক্রাকেট বোর্ড-পিসিবি। উইকেটরক্ষক ব্যাটসম্যান সরফরাজ আহমেদকে সরিয়ে ওয়ানডের দায়িত্ব দেয়া হলো বাবরের কাঁধে। বুধবার ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি তাদের ওয়েবসাইটে এ তথ্য জানিয়েছে।

এদিন কেন্দ্রীয় চুক্তির তালিকা ঘোষণা করেছে পিসিবি। চুক্তির তালিকা ঘোষণার সময়েই নতুন ওয়ানডে অধিনায়কের নাম ঘোষণা করা হলো। এর আগেই টেস্ট ও টি-২০ অধিনায়কের নাম ঘোষণা করা হয়। টেস্টের দায়িত্ব রয়েছে আজহার আলীর হাতে। আর আগে থেকেই দলের টি-২০ অধিনায়ক ছিলেন নতুন ওয়ানডে অধিনায় বাবর।

পিসিবির ১৮ ক্রিকেটারের কেন্দ্রীয় তালিকায় স্থান পেয়েছেন উঠতি তারকা পেসার নাসিম শাহ। ‘সি’ ক্যাটাগরিতে স্থান পেয়েছেন তিনি। ‘এ’ ক্যাটাগরিতে রয়েছেন আজহার আলী, বাবর আজম, শাহীন শাহ আফ্রিদি। ‘বি’ ক্যাটাগরিতে রাখা হয়েছে সদ্য সাবেক ওয়ানডে অধিনায়ক সরফরাজকে।

এ বিষয়ে পাকিস্তানের প্রধান কোচ এবং প্রধান নির্বাচক মিসবাহ উল হক বলেন, বাবর আজম এবং আজহার আলিকে তাদের দায়িত্বের জন্য অভিনন্দন। ভবিষ্যত পরিকল্পনা পরিষ্কার করার জন্য এটা একদম যথাযথ একটি সিদ্ধান্ত। আমি নিশ্চিত তারা এখন দলকে এগিয়ে নেয়ার জন্য স্বচ্ছ পরিকল্পনা হাতে নেবে।