বিকাল গড়িয়ে এলেই ইফতার নিয়ে ছুটছেন তারা

0

অমর চাঁদ গুপ্ত, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি
করোনাভাইরাসের প্রাদুর্ভাবে কর্মহীন হয়ে পড়া হতদরিদ্র রোজাদার মানুুষগুলোর বাড়ি বাড়ি ছুটছেন দিনাজপুরের ফুলবাড়ী বাইকারস্ কমিউনিটির কয়েকজন তরুণ। রান্না হচ্ছে তাদেরই কারো না কারো বাড়িতে। রেসিপিতে থাকছে বিরানী, পিয়াজু, সবজি, খেজুর, জিলাপি ও শশা। বিকেল গড়িয়ে এলেই চলছে প্যাকেটিং। তারপর মোটরসাইকেল যোগে প্রতিদিন ১০০ জনের বাড়ি ছুটছেন তারা। কার্যক্রমটির প্রথম থেকেই সামাজিক দূরত্ব মেনে ইফতার তুলে দেওয়া হচ্ছে।
করোনা সংক্রমণের কারণে বাড়িতে অবসর সময় কাটাতে কাটাতে ফেসবুক গ্রুপের মাধ্যমে সিদ্ধান্ত হয় হতদরিদ্র রোজাদার মানুষগুলোর মুখে ইফতার তুলে দেওয়ার। সকলের সিদ্ধান্ত মোতাবেক ১৯ রমজান থেকেই উপজেলার বিভিন্ন এলাকায় ১০০ জনের মাঝে নিয়মিত ইফতার পৌঁছে দিচ্ছে ওই কয়েকজন যুবক।
পৌর মেয়র মো. মুরতুজা সরকার মানিকের কনিষ্ঠ পুত্র স্মরণ সরকারের নেতৃত্বে নিরলসভাবে বাড়ি বাড়ি গিয়ে ইফতার তুলে দিচ্ছেন ফুলবাড়ী বাইকারস্ কমিউনিটির সদস্য নাকিব চৌধুরী, সাকিব আহম্মেদ, সজীব চৌধুরী, জয় সরকার, বিশাল প্রসাদ, ফাইম ইসলাম, তানভীর রাহিদ, হিমেল সরকার ও রায়হান কবির।
তারা বলেন, কর্মহীন হয়ে পড়ায় কারো কারো ঘরে খাবার নেই। রোজা রেখে কেউ কেউ পানি খেয়ে ভাগছেন রোজা। তাদের কথা চিন্তা করেই আমাদের এই ক্ষুদ্র প্রয়াস। আমরা ১৯ রমজান থেকে বিভিন্ন এলাকায় প্রতিদিন ১০০ জন হতদরিদ্র রোজাদার ব্যক্তিদের হাতে ইফতার তুলে দিচ্ছি। বিভিন্ন সামাজিক ও সেবামূলক কাজে অংশগ্রহণ করে ফুলবাড়ী বাইকারস্ কমিউনিটি। আমাদের এই ধরণের কার্যক্রম অব্যাহত থাকবে। #