বরগুনায় আম্পানে ক্ষতিগ্রস্তদের মাঝে বি এফ বি এর পক্ষ থেকে ঈদসামগ্রী বিতরণ

1

রিফাত হাসান সৈকত(বরগুনা জেলা প্রতিনিধি)

বাংলাদেশের উপকূল অঞ্চল গুলো কে কেন্দ্র করে রোজ বুধবার শুরু হয় ঘূর্ণিঝড় আম্পান। ঘূর্ণিঝড় আম্পানের কারনে বরগুনার বিভিন্ন স্থানে বেড়িবাঁধ ভেঙে অর্ধশত গ্রাম প্লাবিত হয়েছে। এতে পানিতে নিমজ্জিত হয়েছে ওইসব এলাকার ঘরবাড়ি। এছাড়াও জলোচ্ছ্বাসের পানিতে ভেসে গেছে মাছের ঘের। তলিয়ে গেছে মুগডাল, চিনা বাদাম, ভুট্টার ক্ষেত এবং বিনষ্ট হয়েছে আম বাগান।

ঘূর্ণিঝড় আম্পানের কারণে বরগুনার উপকূল অঞ্চলের মানুষের চলে আসে কান্নার ভীর। জলোচ্ছ্বাসের কারণে ফসলের ক্ষেত ধ্বংস হওয়া সহ গাছপালা এবং ঘরবাড়ি।

এই মুহূর্তে ঘূর্ণিঝড় এ ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে এগিয়ে আসে (বি এফ বি) নামক একটি সংস্থা। উক্ত সংস্থার সদস্য হিসেবে জড়িত থাকে বরগুনার প্রতিনিধি ও বরগুনার বেতাগী উপজেলার ৭ নং সরিষামুড়ি ইউনিয়নের কৃতি সন্তান মো: কাইয়ুম খান।

২৩ তারিখ রোজ রবিবার বরগুনার কাকচিড়া, ফুলঝুরি, সরিষামুড়ি বড়ইতলা নামক স্থানে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত মানুষের মুখে ঈদের হাসি ফোটাতে ২০০ পরিবারের মধ্যে ঈদ সামগ্রী (চিনি সেমাই সাবান মসলা বিস্কিট খাবার স্যালাইন মুড়ি চাল ) ইত্যাদি বিতরণ করেন।

বি এফ বি সংস্থাটির বরগুনা প্রতিনিধি মোঃ কাইয়ুম জানান আমরা সার্বক্ষণিক ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে চাই। এটাই আমাদের মূল লক্ষ্য।