বাকেরগঞ্জের পাদ্রিশিবপুর ইউনিয়নের বড় পুইয়াউটা রাস্তার বেহাল দশায় ভোগান্তিতে হাজারো মানুষ

3

বাকেরগঞ্জ প্রতিনিধি, খান মাহাদী

বরিশালের বাকেরগঞ্জ উপজেলার পাদ্রীশিবপুর ইউনিয়নের মেরুদন্ড বড় পুইয়াউটার প্রান কেন্দ্র দিয়ে বয়ে চলছে এই রাস্তাটি।
বর্তমান সরকারের আমলে দেশে ব্যাপক উন্নয়ন হলেও পাদ্রীশিবপুর ইউনিয়নের এই রাস্তাটি তে কোনো উন্নয়নের ছোঁয়া লাগেনি।পুইয়াউঠা ডাক্তারবাড়ী হইতে চৈতা বাজার পর্যন্ত দীর্ঘতম রাস্তাটি দিয়ে ইউনিয়নের ১ নং থেকে ৯ নং ওয়ার্ডের সর্বস্তরের জনগণের আসা-যাওয়ার একমাত্র মাধ্যম এই রাস্তাটি।

এ বিষয়ে স্থানীয় যুবক জুয়েল মুন্সি জানান, আমাদের পাদ্রীশিবপুর ইউনিয়নের প্রাণকেন্দ্রে থেকে বয়ে যাওয়া রাস্তাটি দিয়ে প্রতিদিন হাজারো মানুষ আসা-যাওয়া করেন এই রাস্তার বেহাল দশার কারনে সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়েছে স্কুল পড়ুয়া ছাত্র ছাত্রীরা। বড় পুইয়াউটা সরকারি প্রাথমিক বিদ্যালয়,পুইয়াউটা মাধ্যমিক বিদ্যালয়, নুরনগর ইয়াসিন খান সরকারি প্রাথমিক বিদ্যালয়, সোনার বাংলা মাধ্যমিক বিদ্যালয় সহ বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের যাওয়া-আসার একমাত্র পথ এই রাস্তা। তিনি আরো জানান দুইটি কমিউনিটি ক্লিনিকসহ কয়েকটি সাইক্লোন সেল্টারে যাওয়া আসার একমাত্র পথ এই রাস্তা।
কোন মানুষ অসুস্থ হয়ে পড়লে পানি পথে কিংবা এই রাস্তা দিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যেতে চরম ভোগান্তিতে পড়তে হয় এলাকার জনসাধারণের।

সূত্র মতে, পুইয়াউঠা ডাক্তার বাড়ী হইতে চৈতা বাজার পর্যন্ত প্রায় ৫ কিলোমিটার পথ, এর আগে স্থানীয় সংসদ সদস্য নাসরিন জাহান রত্না ২০১৩ সালে কিছু অংশ বরাদ্দকৃত অর্থ দিয়ে ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স সুবাহ এন্টারপ্রাইস এর মাধ্যমে (৩৭,৩৮২৪০/৫০) টাকা ব্যায়ের সি সি ঢালাই করে থাকেন যাহা এখন মানুষ চলাচল অযোগ্য হয়ে পড়েছে।

স্থানীয় কৃষকেরা জানান, কৃষি কাজে ব্যবহারিক প্রয়োজনীয় সামগ্রী ক্রয় করে নিয়ে আসতে যেমন সমস্যা তেমনি কৃষি উৎপাদিত পণ্য বাজারজাতকরণে আমরা চরম ভোগান্তিতে ভুগতেছি।

এ বিষয়ে পাদ্রীশিবপুর ইউনিয়নের চেয়ারম্যান জাহিদ হাসান বাবু জানান, এর পূর্বে ও আমার বাবা চেয়ারম্যান ছিলেন তিনি এই রাস্তাটি উন্নয়নের জন্য বিভিন্ন রকমের চেষ্টা করেছেন।
আমিও বিভিন্ন দপ্তরে দরখাস্ত সহ বিভিন্ন কার্যক্রম চালিয়ে যাচ্ছি যাতে অতি দ্রুত এই রাস্তাটি সংস্কার করে মানুষদের ভোগান্তি থেকে দূর করা যায়।এ বিষয়ে স্থানীয় সংসদ সদস্যসহ উর্দ্ধতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করছেন তিনি।